মনের ভাষা
- শারমিন রীমা - কবিতায় তুমি ০১-০৫-২০২৪

মনের ভাষা
শারমিন রীমা
.
একাকী নিরালায় ভাবনার আকাশে ,
অন্ধকারাচ্ছন্নতায় ঘেরা অবয়ব যে ফ্যাকাশে ,
অসামান্য আলোকবর্তিকার নেই তো দেখা ,
ভাগ্যাকাশে এ কোন কালোমেঘের বলয়রেখা!
আকার , ইঙ্গিত , ভাষা কিছুই নেই শেখা ,
দুর্বোধ্য মনের ভাষা যায় না পড়া- লেখা ,
সাধারণ আমি এ ভাষায় নেই কোন শিক্ষা ,
ও গো শহুরে , দিবে আমায় দিক্ষা ?

নিঃশব্দের প্রতিক্ষণে লাগে বিষন্ন ,
হাজার মনভুলানো কথাও নিরামিষ মিশ্রিত অন্ন ,
মনের ভাষার বিচিত্রতা করেছে নীরব ,
বোধগম্যের অজ্ঞতায় হারিয়েছি রব !
জলভরা চোখে লেখাগুলো অগোছালো ,
সারমর্ম না বুঝে কি করে বলি তেতো না রসালো ?
ব্যর্থতা আমার হয়েছি আনাড়ি কারিগর ,
ভাষা না বুঝে গড়তে অক্ষম ভালোবাসার কুঁড়েঘর ।
অস্থিরতার তপ্ত বাতাসে দোলে মনের ভাষা ,
আলোক বিন্দুর উপস্থিতে জাগে বুকে আশা ।

তাং : 11 - 07 - 15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৩-০২-২০১৯ ২১:১৭ মিঃ

অসাধারণ, ভালো লাগলো।

শারমিন রীমা
২৪-১১-২০২৩ ১২:৫৪ মিঃ

ধন্যবাদ